“ভারতকে হারাতেই হবে”ভারতের বিরুদ্ধে শক্তিশালী দল ঘোষণা অস্ট্রেলিয়ার!ফিরলেন খতরনাক ব্যাটার!

ফাইনাল ম্যাচে শ্রীলঙ্কাকে পরাজিত করে এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় দল। তবে সামনেই রয়েছে বিশ্বকাপ কিন্তু বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার মুখোমুখি হতে চলেছে ভারতীয় দল। অক্টোবরের ৫ তারিখ থেকে মাঠে গড়াচ্ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট । ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য আসরের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়া । বিশ্বকাপের সর্বাধিক পাঁচবারের চ্যাম্পিয়নরা আগেভাগেই আসছে ভারতে । বিশ্বকাপের প্রাক-প্রস্তুতি হিসেবে স্বাগতিকদের বিপক্ষে খেলবে তিন ম্যাচের আন্তর্জাতিক ওয়ানডে সিরিজ।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকার সফরে ওয়ানডে সিরিজ খেলতে পারেননি স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক। এদিকে চোট ও পিতৃত্বকালীন ছুটির কারণে প্রোটিয়াদের বিপক্ষে রাখা হয়নি গ্লেন ম্যাক্সওয়েলকে। অভিজ্ঞ এই তিন ক্রিকেটারকে ফিরিয়ে ভারত সফরের জন্য ওয়ানডে দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ বিশ্বকাপে পূর্ণশক্তির দলই পাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)সোমবার (১৮ সেপ্টেম্বর) ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া । দলে নেই দক্ষিণ আফ্রিকা সিরিজে হাতে আঘাত পাওয়া ট্রেভিস হেড । । তার পরিবর্তে দলে এসেছেন ম্যাথিউ শর্ট। অজিদের হয়ে এখনো তার অভিষেক হয়নি।

দলে জায়গা পাননি অ্যারন হার্ডি, টিম ডেভিড ও মাইকেল নেসার। পেসার স্পেন্সার জনসন ও মার্নাস ল্যাবুশেন অবশ্য আছেন ১৮ সদস্যের দলে। বিশ্বকাপের দলে জায়গা না পেলেও প্রোটিয়াদের বিপক্ষে সুযোগ পেয়ে ৮০ ও ১২৪ রানের ইনিংস খেলে টিকে যান ল্যাবুশেন।ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি ২৪ সেপ্টেম্বর মোহালিতে অনুষ্ঠিত হবে। ২৮ সেপ্টেম্বর ইন্দোরে দ্বিতীয়টিতে লড়বে দল দুটি। আর ১ অক্টোবর রাজকোটে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে ভারত ও অস্ট্রেলিয়া।

ভারত সফরে অস্ট্রেলিয়া দল:প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবোট, অ্যালেক্স ক্যারি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজেলউড, জশ ইঙ্গলিস, স্পেন্সার জনসন, মার্নাস ল্যাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, তানভীর সাঙ্ঘা, ম্যাথিউ শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়েনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

সব মিলিয়ে ভারত অস্ট্রেলিয়া এই সিরিজটি যে ভীষণ রকম হাই ভোল্টেজ হতে চলেছে সেই নিয়ে কোন সন্দেহ নেই।